শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

কর্ণফুলীর সেই ট্যাংকারে ২ লাশ

কর্ণফুলীর সেই ট্যাংকারে ২ লাশ

স্বদেশ ডেস্ক:

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে একটি জেটিতে জ্বালানি পণ্য খালাসের সময় তেল পরিবহনকারী একটি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেই ট্যাংকার থেকে দুইজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন ব্যক্তি। আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সুপার পেট্রো কেমিকেল রিফাইনারি লিমিটেডের ঘাটে বাধা অবস্থায় ওই ট্যাংকারটিতে আগুন ধরলে এ হতাহতের ঘটনা ঘটে।

চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, ট্যাংকারটি গ্যাসক্ষেত্র থেকে গ্যাসের উপজাত হিসেবে পাওয়া তরল জ্বালানি কনডেনসেট খালাস করছিল। আশুগঞ্জ থেকে এই জ্বালানি পণ্য নিয়ে আসে ট্যাংকারটি। কনডেনসেট খালাসের সময় আজ সকাল সাড়ে ছয়টার দিকে হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ হয়। তারপরই ট্যাংকারে আগুন ধরে যায়।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক জানান, দুর্ঘটনায় ট্যাংকারটিতে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। যারা আহত হয়েছেন, তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নিউটন দাশ জানান, সকালে ট্যাংকারটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এদিকে ফায়ার সার্ভিস ট্যাংকারটি থেকে প্রথমে একজনের লাশ উদ্ধার করার কথা জানায়। পরে আরও একজনের লাশ উদ্ধার করা হয়। দুজনের মরদেহ এখনও ঘটনাস্থলেই আছে। তাদের নাম নিজাম উদ্দিন ও রুহুল আমিন।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক শিলব্রত বড়ুয়া জানান, হাসপাতালে দগ্ধ অবস্থায় তিনজনকে আনা হয়েছে। তারা হলেন আবু সুফিয়ান, মো. শাহাবুদ্দিন ও মনির হোসেন। তাদের বাড়ি ফেনী জেলায়। এর মধ্যে আবু সুফিয়ান ও শাহাবুদ্দিনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান শিলব্রত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877